হোম আন্তর্জাতিক আল-শিফা হাসপাতালে ‘চোখ বেঁধে’ ৩০ জনকে জিজ্ঞাসাবাদ

আন্তর্জাতিক ডেস্ক:

ফিলিস্তিনের সবচেয়ে বড় আল-শিফা হাসপাতালে এখনও অভিযান চালাচ্ছে ইসরাইলি সেনাবাহিনী। হাসপাতালের ভেতর থেকে ৩০ জনকে আটক করে তাদেরকে হাসপাতাল প্রাঙ্গণেই জেরা করছে সেনাবাহিনীর সদস্যরা।

বুধবার (১৫ নভেম্বর) হাসপাতাল সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, আল-শিফা হাসপাতালের ভেতর থেকে প্রায় ৩০ জন ফিলিস্তিনিকে চোখ বেঁধে বিবস্ত্র করে বাইরে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালের আঙিনায় তিনটি ট্যাংক দিয়ে ঘেরা জায়গায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যেকোনো ধরনের নড়াচড়া চোখে পড়লেই তা আমলে নেয়ার জন্য জরুরি বিভাগের সামনেই রাখা হয়েছে একটি ট্যাংক।

প্রতিবেদনে আরও বলা হয়ে, সার্জারি ভবনের ভেতরে ইসরাইলি সেনারা ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে। সব পার্টিশন ছিঁড়ে ফেলা হয়েছে, ভেঙে দেয়া হয়েছে সব দেয়াল। বেসমেন্টে নিয়ে যাওয়া হচ্ছে ফিলিস্তিনিদের। সেখানে একেকজন করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে স্থানীয় সময় মঙ্গলবার (১৪ নভেম্বর) দিবাগত রাত ২টার পরপর হাসপাতালটিতে অভিযান শুরু করে ইসরাইলি বাহিনী। তাদের দাবি, হামাসকে লক্ষ্য করে অভিযান চালাচ্ছে তারা।

এক বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, আল-শিফা হাসপাতালে তারা হামাসের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। এছাড়াও তারা হামাসের সদস্যদের আত্মসমর্পণ করার জন্যও আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে সেনাবাহিনী আরও জানিয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আল শিফা হাসপাতালের নির্দিষ্ট কিছু অংশ লক্ষ্য করে হামলা চালাচ্ছে আইডিএফ।

গাজা স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা.মুনির আল বুরশ বলেছেন, মেডিকেল কমপ্লেক্সের পশ্চিম দিকে ইসরাইলি সেনারা অভিযান চালাচ্ছে। আমরা যেখানে আছি সেখানে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এছাড়াও আমরা ধোঁয়া উড়তে দেখেছি। মনে হয় হাসপাতালের ভেতরেই বড় ধরনের বোমা হামলা হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত শুরুর পর থেকে ইসরায়েলি বাহিনী বেশ কয়েকবারই আল–শিফা হাসপাতালে বিমান হামলা চালিয়েছে। এবারই প্রথম তারা সরাসরি হাসপাতালটির ভেতরে ঢুকে অভিযান চালাচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন