হোম অন্যান্যসারাদেশ আ’লীগ নেতার দাপট দেখতে যেয়ে ডুমুরিয়ায় দুই জন আটক ৫০ হাজার টাকা জরিমানা দিয়ে মুক্তি

আ’লীগ নেতার দাপট দেখতে যেয়ে ডুমুরিয়ায় দুই জন আটক ৫০ হাজার টাকা জরিমানা দিয়ে মুক্তি

কর্তৃক Editor
০ মন্তব্য 128 ভিউজ

খুলনা অফিস :

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এক আওয়ামী লীগ নেতা ক্ষমতার দাপট দেখিয়ে ফসলী জমি থেকে বালি উত্তোলন কালে স্থানীয় প্রশাসন ঘটনা স্থল থেকে ওই নেতার দুই শ্রমিককে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেয়া হয়। ঘটনাটি ঘটে খুলনার ডুমুরিয়া উপজেলা রুদাঘরা ইউনিয়নের মধুগ্রাম সংলঙ্গ কুড়ের বিলে মঙ্গলবার সন্ধ্যায়।

জানা গেছে, ডুমুরিয়া উপজেলার চেয়ারম্যান ও আ’লীগের সাবেক ছাত্র কর্মী গাজী এজাজ আহমদের আপন চাচাতো ভাই উপজেলা আ’লীগের নব্য কোষাধাক্ষ গাজী তহিদুল ইসলাম তহিদ গত তিন মাস ধরে উপজেলার রুদাঘরা ইউনিয়নের অজ পাড়া গায়ে মধুগ্রাম কুড়ের বিলে ফসলী জমি থেকে (দুইটি বালি উত্তোলনের ম্যাশিন) বালি উত্তোলন করে এলাকার বিভিন্ন গ্রামে সরবরাহের মাধ্যমে বিক্রি করে আসছিলেন। ফলে ওই গ্রাম ও বিল জুঁড়ে ইতোমধ্যে ধ্বস নামতে শুরু করে। এমন ঘটনায় স্থানীয় গ্রামবাসী ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়। ওই অভিযোগের ভিক্তিতে মঙ্গলবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সঞ্জিব দাস ঘটনা স্থলে যান।

কিন্তু বালি উত্তোলনের হোতা গাজী তহিদুল ইসলাম ও শ্রমিক সরদার ইকরামুল হোসেনকে ঘটনা স্থলে না পেয়ে, দুই শ্রমিক মিজানুর রহমান খান ও ফিরোজ আলী মোল্লাকে আটক সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় আনা হয়। পরে সন্ধ্যায় বালি উত্তোলনের সরদার ইকবাল হোসেন সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় এসে বালি উত্তোলনের বিষয় নিজের দোষ শিকার করেন। এ সময় ভ্রাম্যামান আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নিয়ে দুই শ্রমিকসহ ইকবালকে ছেড়ে দেয়া হয়। অধরে থেকে যায় বালি উত্তোলনের মূল হোতা উপজেলা চেয়ারম্যান গাজী এজাজের ভাই, গাজী তহিদুল ইসলাম তহিদ।

এতদিন ক্ষমতার দাপট দেখিয়ে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে বালি উত্তোলন করা হচ্ছিলো বলে অভিযোগ স্থানীয় গ্রামবাসির। মঙ্গলবার সন্ধ্যায় বহুদেন দরবারেরও কাজ হয়নি। অবশেষে জরিমানা আদায় করে ছাড়লো বেরশিক প্রশাসন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন