হোম রাজনীতি আন্দোলন-সংগ্রামে যুবলীগের এ কাফেলা অতন্দ্র প্রহরীর মতো কাজ করবে: আমু

রাজনীতি ডেস্ক:

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলির সদস্য আমির হোসেন আমু বলেছেন, অসাংবিধানিক উপায়ে সরকার গঠন করার যে প্রক্রিয়া শুরু হয়েছে; তার বিরুদ্ধে শেখ হাসিনার যে পদক্ষেপ আন্দোলন সংগ্রাম সেই সংগ্রামে যুবলীগের এ কাফেলা অতন্দ্র প্রহরীর মতো কাজ করবে।

শনিবার (১১ নভেম্বর) যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‌্যালির আগে সংক্ষিপ্ত সমাবেশে অংশ নিয়ে এমন মন্তব্য করেন তিনি।

এসময় আন্দোলনের নামে বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য দলটিকে নিষিদ্ধের দাবি জানান আওয়ামী লীগ নেতারা। আগামী নির্বাচনে না এলে বিএনপির অবস্থা ভাসানী ন্যাপের মতো হবে বলেও জানান।

বিএনপিকে উদ্দেশ্যে করে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে কে আসল আর কে আসল না; তাতে কিছু যায় আসে না। একবার যদি নির্বাচনে না আসে, না এসে দেখান আপনাদের অবস্থা কোথায় যায়। আমরা কাউকে তোয়াজ করে নির্বাচনে আসতে বলবো না।

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলির সদস্য আমির হোসেন আমু বলেন, অসাংবিধানিক উপায়ে সরকার গঠন করার যে প্রক্রিয়া শুরু হয়েছে; তার বিরুদ্ধে শেখ হাসিনার যে পদক্ষেপ আন্দোলন সংগ্রাম সেই সংগ্রামে যুবলীগের এ কাফেলা অতন্দ্র প্রহরীর মতো কাজ করবে। এ আন্দোলন-সংগ্রামে তারাই নেতৃত্ব দেবে এটাই হবে আজকে আমাদের শপথ।

এরপর আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সবাইকে শপথবাক্য পাঠ করান।

সভা শেষে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শাহবাগ-কাটাবন হয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হয় র‌্যালি। ৫১তে আওয়ামী লীগের যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ। ১৯৭২ সালে তৎকালীন যুবনেতা শেখ ফজলুল হক মনি’র হাতে গড়ে উঠা সংগঠনটি এখন মহীরুহ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রংবেরঙের ব্যানার পোস্টার, ঢাকঢোল আর হাতির বহর নিয়ে রাজধানীতে শোভাযাত্রা করেছে সংগঠনটি। শোভাযাত্রা পূর্বে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে অস্থায়ী মঞ্চে সভায় বক্তব্য রাখেন যুবলীগের নবীন ও প্রবীণরা।

তারা বলেন, ২৮ অক্টোবর বিএনপি সহিংসতা করে গণতন্ত্রকে ধ্বংস করার অপচেষ্টা করেছে।

এদিকে সকালে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। পরে বনানীতে সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ ফজলুর হক মনিসহ ১৫ আগস্ট শহীদদের কবরে শ্রদ্ধা জানায় যুবলীগ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন