হোম জাতীয় আনার হত্যা: খাগড়াছড়ি থেকে গ্রেফতার মোস্তাফিজ-ফয়সাল

জাতীয় ডেস্ক:

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় পলাতক দুই আসামি মোস্তাফিজুর রহমান ও ফয়সাল আলীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ বুধবার (২৬ জুন) খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন পাহাড়ে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। হেলিকপ্টারযোগে তাদের ঢাকায় আনা হচ্ছে। রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু ট্রাই-টাওয়ারে হেলিকপ্টারটি নামবে।

ডিবির এক সূত্র জানিয়েছে, রাজারবাগ অথবা পূর্বাচলের যেকোনো এক জায়গায় নামানো হবে আসামিদের। এর আগে, দুজনের সন্ধানে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযানে নামে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। যার নেতৃত্ব দেন অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। একাধিক টিম খাগড়াছড়ি ও চট্টগ্রামের পাহাড়ি এলাকায় সাঁড়াশি অভিযান চালায়। ধারণা করা হচ্ছে, তাদের গোপন অবস্থান জানতে পেরেই চালানো হয় ওই সাঁড়াশি অভিযান।

এদিকে, এমপি আনার হত্যা মামলার আসামি কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে নিয়ে আলামত উদ্ধারে ঝিনাইদহ শহরের দুটি পুকুরে আরেকটি অভিযান চালাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি দল।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। পরে তার খোঁজ পাওয়া না গেলে গত ১৮ মে ভারতে একটি নিখোঁজ ডায়েরি করেন এমপি আনারের পরিচিত ও ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর এমপি আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। কলকাতার একটি ফ্ল্যাটে এমপি আনারকে হত্যা করা হয়েছে বলে গত ২২ মে জানায় ভারতীয় পুলিশ। পরে ওইদিন রাতেই ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। এরপর থেকে বেরিয়ে আসছে নানা তথ্য।

গত ২৮ মে কলকাতার নিউটাউনের সঞ্জিবা গার্ডেনের সেপটিক ট্যাংক থেকে কিছু মাংস উদ্ধার করে পশ্চিমবঙ্গের সিআইডি। ধারণা করা হচ্ছে, তা এমপি আনারের মরদেহের খণ্ডিত দেহাংশ। পরে গত ৯ জুন সকালে কলকাতার বাগজোলা খাল থেকে উদ্ধার করা হয় বেশ কয়েকটি হাড়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন