হোম জাতীয় আদালত ঘুরে কারাগারে সচিবালয়ে আটক হওয়া ২৬ এইচএসসি পরীক্ষার্থী

আদালত ঘুরে কারাগারে সচিবালয়ে আটক হওয়া ২৬ এইচএসসি পরীক্ষার্থী

কর্তৃক Editor
০ মন্তব্য 7 ভিউজ

জাতীয় ডেস্ক:

অবৈধভাবে সচিবালয় প্রবেশ, সরকারি কাজে বাধা দেয়াসহ নাশকতার অভিযোগে হওয়া মামলায় গ্রেফতার হওয়া ২৬ এইচএসসি শিক্ষার্থীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেলাল হোসেনের আদালত এ আদেশ দেন। এসময় পুলিশের রিমান্ড আবেদনও নামঞ্জুর করে আদালত।

কারাগারে পাঠানো শিক্ষার্থীরা হলেন– জহিরুল ইসলাম, ফয়সাল হাসান, রায়হান হোসেন, রুবেল আহম্মেদ, রিয়াদ মাহমুদ, মেজবাউল রহমান মিল্লাদ, মেহেদী হাসান, সোহান, ইমরান হোসেন আরমান, মেহেদী হাসান অন্তর, সাগর, রোহান, শাহরিয়ার হোসেন সোয়াদ, আহাম মোল্লা, সোহান, মাসনুন, নাঈম, ইমাম হাসান, শাকিল, সেলিম, সাকলাইন মুস্তাক, হানজালাল, মশিউর রহমান, প্রান্তিক, তাছিম রহমান, ও রবিন মিয়া।

এর আগে, অটোপাসের দাবি নিয়ে সচিবালয়ে অনুপ্রবেশ করা অকৃতকার্য ২৬ এইচএসসি পরীক্ষার্থীকে গ্রেফতার দেখায় পুলিশ। এছাড়া মুচলেকা নিয়ে অভিভাবকের কাছে তুলে দেয়া হয়েছে ২৮ জনকে।

গতকাল বুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল পুনরায় প্রকাশের দাবিতে সচিবালয়ে ঢুকে পড়ে শতাধিক শিক্ষার্থী। অটোপাসের দাবি জানায় তারা। বিধি বহির্ভুতভাবে সচিবালয়ে প্রবেশ করার কারণে পুলিশ লাঠিচার্জ করে। আটক করা হয় ৫৪ জনকে। ধাওয়া খেয়ে কয়েকজন শিক্ষার্থী সচিবালয়ের বিভিন্ন ভবনে প্রবেশ করে। আতঙ্ক দেখা দেয় সচিবালয় এলাকায়। কিছু সময়ে জন্য সবকটি প্রবেশ ও বাহির হবার গেট বন্ধ করে দেয় পুলিশ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন