হোম জাতীয় আগামীকাল সমাবেশ, মঙ্গলবার ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

আগামীকাল সমাবেশ, মঙ্গলবার ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

জাতীয় ডেস্ক:

নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। সোমবার (৪ আগস্ট) শাহবাগ-শহীদ মিনারে সমাবেশ এবং মঙ্গলবার ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচির ডাক দিয়েছে তারা।

গণমাধ্যমে পাঠানো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিবৃতিতে বলা হয়, আগামীকাল ৫ আগস্ট (সোমবার) ‌‌‌‌সারাদেশে শহীদ স্মরণে শহীদ হওয়ার স্থানসমূহে শহীদ স্মৃতিফলক উন্মোচন করা হবে। আর ঢাকায় সকাল ১১টায় শাহবাগে শ্রমিক সমাবেশ এবং বিকাল ৫টায় শহীদ মিনারে নারী সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া সারাদেশে বিক্ষোভ ও গণঅবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও জানানো হয়।

এছাড়াও বিবৃতিতে মঙ্গলবার (৬ আগস্ট) ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচি ঘোষণা করে সারাদেশের ছাত্র-নাগরিক-শ্রমিকদের ঢাকায় আসার আহ্বান জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আরও বলা হয়, মঙ্গলবার দুপুর ২টায় শাহবাগে জড়ো হবে আন্দোলনকারীরা। ‘ছাড়তে হবে ক্ষমতা, ঢাকায় আসো জনতা’ স্লোগানে সকল এলাকায়, পাড়ায়, গ্রামে, উপজেলা ও জেলায় ছাত্রদের নেতৃত্বে সংগ্রাম কমিটি গঠনের আহ্বানও জানানো হয়। বলা হয়, যদি ইন্টারনেট বন্ধ হয়ে যায়, সমন্বয়কদের গুম-গ্রেফতারও করা হয়, তবুও একদফা দাবিতে সরকার পতন না হওয়া পর্যন্ত সবাই শান্তিপূর্ণভাবে রাজপথে থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন