হোম রাজনীতি আওয়ামী লীগে এখন আর রাজনীতিবিদ নেই: খসরু

রাজনীতি ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগে এখন আর রাজনীতিবিদ নেই বলেই বর্তমান সরকার নির্বাচনে বিশ্বাস করে না।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবে সিরাজুল আলম খান এবং আগামীর বাংলাদেশ” শীর্ষক জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

খসরু বলেন, আওয়ামী লীগ বলে কোনো রাজনৈতিক দল আছে, আমার সেটা মনে হয় না। কারণ এ দলের নেতাকর্মীরা শুধু শিখেছে কীভাবে ভোট চুরি, টেন্ডারবাজি ও জায়গা দখল করতে হয়। আর গুম খুন করে কীভাবে এলাকা দখল করতে হয়। বর্তমান বাংলাদেশে যে সরকার আছে এটাকে আমি সরকার মনে করি না। সরকার গঠন করবে দেশের জনগণ। কিন্তু তারা জনগণের ভোটে নির্বাচিত হয় নাই। তাই এই সরকারকে আমি সরকার বলতে পারি না। আর আওয়ামী লীগে এখন আর রাজনীতিবিদ নেই বলেই বর্তমান সরকার নির্বাচনে বিশ্বাস করে না।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া-মোনাজাতের আয়োজন করে ছাত্রদল।

সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান অভিযোগ করেছেন, ভয় পায় বলেই নির্বাচন থেকে দূরে রাখতে বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে আটকে রেখেছে সরকার।

বেগম জিয়ার মুক্তি ও সরকার পতনের আন্দোলনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বানও জানান বিএনপি নেতারা।

শারীরিক নানা জটিলতা নিয়ে দুমাস পর আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। নবম দিনের মত চিকিৎসাধীন আছেন তিনি সেখানে। এ অবস্থায় তাঁর স্থায়ী মুক্তির দাবিতে দলীয় কর্মসূচি ঘোষণা করে দলটি। যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার সারাদেশের মত রাজধানীতেও লিফলেট বিতরণ করেছে বিএনপি। প্রচারিভিযান শুরু হয় নয়াপল্টন থেকে।

এসময় দলটির নেতারা অভিযোগ করেন, সরকারের প্রতিহিংসার কারণেই সুচিকিৎসা থেকে বঞ্চিত বিএনপি চেয়ারপারসন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন