হোম খেলাধুলা আইপিএলের দলগুলো বিপিএলে মালিকানা কিনতে চায়

আইপিএলের দলগুলো বিপিএলে মালিকানা কিনতে চায়

কর্তৃক Editor
০ মন্তব্য 63 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। দেশ ছাড়িয়ে তারা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও দক্ষিণ আফ্রিকার লিগেও মালিকানা কিনেছে। বাংলাদেশের লিগেও আসতে চেয়েছিল তারা। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চায় না মালিকানা অন্য কারো হাতে চলে যাক।

শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে এবারের বিপিএল। টুর্নামেন্ট শুরু হওয়ার একদিন আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন প্রতিযোগিতাটির গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। সেখানেই বিপিএলের প্রতি আইপিএলের দলগুলোর আগ্রহের ব্যাপারে কথা বলেন তিনি।

আইপিএলের দলগুলো বাংলাদেশে আসছে না কেন, এমন প্রশ্ন করা হলে মল্লিক বলেন, ‘আসতে চায় না বা না আসার কোনো কারণ নেই। আমাদের কাছে অনেক বারই অ্যাপ্রোচ (দল কেনার প্রস্তাব) এসেছিল। বোর্ডের সিদ্ধান্ত হলো দেশীয় স্টাইলে টুর্নামেন্টটাকে চালানো। এমন কোনো কিছু করতে চাই না, যাতে টুর্নামেন্টের রাইটসটাই আমাদের হাতে থাকবে না। অন্য কারো কাছে রাইটস চলে যাবে।’

স্পন্সরশিপ ইস্যুতে বিপিএল চালাতে বিসিবিকে নাকি কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছে। তাই ভবিষ্যতে বেটিং সাইটগুলোকে স্পন্সরের ভূমিকায় দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না বলে জানান মল্লিক। তিনি বলেন, ‘বেটিং সাইটগুলোকে বাইরে রেখে টুর্নামেন্ট চালানো কঠিন হয়ে যাচ্ছে। ভবিষ্যতে এদেরও স্পন্সরের ভূমিকায় আনা হতে পারে।’

ফ্র্যাঞ্চাইজিদের স্থিতিশীলতা বাড়ানো এবং টুর্নামেন্টের মান বাড়াতে লভ্যাংশ শেয়ারের প্রস্তাব দিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামাল। তবে তার এমন প্রস্তাবে না বলে দিয়েছিল বিসিবি। কারণ হিসেবে অতীতের দুই আসরের রেভিনিউ শেয়ারের অভিজ্ঞতা ভালো না বলে উল্লেখ করেন মল্লিক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন