হোম খেলাধুলা অশ্বিন-জাদেজা জুটিতে টাইগারদের হতাশায় ডুবিয়ে প্রথম দিন শেষ করলো ভারত

অশ্বিন-জাদেজা জুটিতে টাইগারদের হতাশায় ডুবিয়ে প্রথম দিন শেষ করলো ভারত

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

দিনের শুরুটা টাইগার বোলাররা রাঙালেও, দিনশেষে মলিন হয়ে গেছে সেই আনন্দের রেশ। চেন্নাই টেস্টে এম এ চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম দিন শেষে জাদেজা-অশ্বিন জুটিতে নিজেদের প্রথম ইনিংসে ভালো সংগ্রহের পথে স্বাগতিক ভারত। ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৩৩৯ রান। দলের পক্ষে সর্বোচ্চ ১০২ রানে অপরাজিত আছেন অশ্বিন। এছাড়া ৮৬ রানে ক্রিজে আছেন জাদেজা।

দিনের শুরুতে টাইগারদের উড়ন্ত সূচনা এনে দেন হাসান মাহমুদ। প্রথম সেশনে রোহিত শর্মা, শুভমান গিল এবং বিরাট কোহলিকে আউট করার পর, দ্বিতীয় সেশনে রিশভ পান্তকে সাজঘরের পথ দেখিয়েছিলেন এই টাইগার পেসার। এ সময় অনেকে ভেবেছিল প্রথম দিনেই অলআউট হতে পারে ভারত। ৮৮ রানে ৩ উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে যায় স্বাগতিকরা।

লাঞ্চের পরের সেশনেও রীতিমতো চালকের আসনেই ছিলো নাজমুল হোসেন শান্তর দল। আগের সেশনের পর এই সেশনেও সমান রান তোলার পাশাপাশি উইকেট হারায় টিম ইন্ডিয়া। এই সেশনে বিদায় নেয় পান্ত, জয়সওয়াল ও কে এল রাহুল। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে নাহিদ রানার শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার জয়সওয়াল। ১৭৬ রানে ৬ উইকেট- এই স্কোরবোর্ড নিয়ে চা-বিরতিতে যায় ক্রিজে থাকা দুই ব্যাটার রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন।

তবে দিনের শেষ সেশনটা জাদেজা-অশ্বিনের। এই সেশনে ৩২ ওভারের খেলা হয়েছে। এ সময়ে স্কোরবোর্ডে জমা হয়েছে ১৬৩ রান। তবে উইকেট পরেনি একটাও। দুজন মিলে গড়েছেন ১৯৫ রানের অপরাজিত জুটি।

টাইগারদের পক্ষে ৪টি উইকেট তুলে নিয়েছেন হাসান মাহমুদ। ১টি করে উইকেট পেয়েছেন নাহিদ রানা ও মেহেদী মিরাজ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন