হোম অর্থ ও বাণিজ্য অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় যা বললেন সালমান এফ রহমান

অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় যা বললেন সালমান এফ রহমান

কর্তৃক Editor
০ মন্তব্য 57 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

বিরাজমান অস্থির বৈশ্বিক প্রেক্ষাপটে যে অর্থনৈতিক চ্যালেঞ্জ সৃষ্টি হয়েছে, তা মোকাবেলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিনিয়োগ ভবনে উপদেষ্টার কার্যালয়ে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎকালে একথা বলেন তিনি।

এসময় টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা নিযুক্ত হওয়ায় সালমান ফজলুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম ও অন্যরা।

সাক্ষাৎকালে সালমান এফ রহমান বলেন, ‘বিরাজমান অস্থির বৈশ্বিক প্রেক্ষাপটে যে অর্থনৈতিক চ্যালেঞ্জ সৃষ্টি হয়েছে, তা মোকাবেলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বিগত সময়ে যেভাবে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা হয়েছে, সেভাবেই এই চ্যালেঞ্জ মোকাবেলার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের গতি চলমান থাকবে।’

পাশাপাশি উপস্থিত ব্যবসায়ী নেতাদের ধৈর্য ও সততার সঙ্গে মানুষের কল্যাণে ব্যবসা পরিচালনার অনুরোধও জানান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা।

পরে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল সালমান এফ রহমানকে টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হওয়ায় ফুলেল শুভেচ্ছা জানায়। এসময় উপদেষ্টা উপস্থিত প্রতিনিধিদলকে দেশের সব ফার্মেসিতে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের নীতিমালা অনুসারে ক্যাটাগরিভিত্তিক ফার্মাসিস্ট নিয়োগের অনুরোধ জানান।

এছাড়া উপদেষ্টা সালমান এফ রহমান এমপির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এবং সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারূকী উপদেষ্টাকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। এ সময় মাদকের বিস্তার প্রতিরোধে চলমান কার্যক্রম আরও জোরদার করার নির্দেশনা দেন উপদেষ্টা সালমান এফ রহমান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন