হোম খেলাধুলা অভিষেকেই বিরল রেকর্ড শচীন পুত্রের

খেলার সংলাপ: 

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে আইপিএলে অভিষেক হল ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারের। বাবা শচীন টেন্ডুলকার তো ভারতের বটেই, বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন শচীন। ছেলে অর্জুনেরও অভিষেক হয়েছে মুম্বাইয়ের জার্সিতে।

আজ রোববার (১৬ এপ্রিল) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে বল হাতে ইনিংস শুরু করেন ২৩ বছর বয়সী এই বাঁহাতি পেসার। ভাইয়ের খেলা মাঠে বসেই দেখেন বোন সারা টেন্ডুলকার। আর বাবা শচীন তো ছিলেন ডাগআউটে। তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টরের ভূমিকায় দায়িত্ব পালন করছেন।

অর্জুনকে অভিষেক ক্যাপ পরিয়ে দেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। আইপিএলের প্রথম মৌসুম থেকে মোট পাঁচ বছর অর্থাৎ ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত মুম্বাইয়ের হয়ে খেলেছেন শচীন। বাবার মতো ছেলেও খেলছেন একই ফ্র্যাঞ্জাইজিতে। মাঠে নেমেই এক বিরল রেকর্ড গড়েছেন অর্জুন। আইপিএলে খেলা প্রথম পিতা-পুত্র শচীন ও অর্জুন। দুজনই একই ফ্র্যাঞ্জাইজিতে।

অর্জুন টেন্ডুলকারকে খেলতে দেখে বেজায় খুশি বাবা শচীন টেন্ডুলকারের দীর্ঘদিনের সতীর্থ সৌরভ গাঙ্গুলি। সাবেক এই ভারতীয় ওপেনার ও বিসিসিআই সভাপতি টুইটারে লিখেছেন, ‘অর্জুনকে মুম্বাইয়ের হয়ে খেলতে দেখে বেজায় খুশি। চ্যাম্পিয়ন বাবা নিশ্চিতভাবেই অনেক গর্বিত হবে। তার জন্য শুভকামনা।’

অবশ্য মুম্বাই শচীনপুত্রকে কিনেছিল ২০২১ সালে, ২০ লাখ রুপিতে। কিন্তু সেবার সুযোগ হয়নি মাঠে নামার। পরের মৌসুমে আরও ১০ লাখ রুপি বাড়িয়ে তাঁকে রেখে দেয় মুম্বাই। এবারও নিলামে মুম্বাই ইন্ডিয়ানস অর্জুনকে কিনেছে ৩০ লাখ রুপিতে। মুম্বাই ও গোয়ার হয়ে অর্জুন সমান ৭টি করে লিস্ট ‘এ’ ও প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। মূলত বোলার হলেও ব্যাট হাতেও দারুণ অবদান রাখতে পারেন তিনি। বাবার মতো তিনিও রঞ্জিট্রফিতে অভিষেকেই গোয়ার হয়ে সেঞ্চুরি করেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন