হোম রংপুর অপারেশনের অজ্ঞানে রোগীর মৃত্যু, পালাল ক্লিনিক কর্তৃপক্ষ

অপারেশনের অজ্ঞানে রোগীর মৃত্যু, পালাল ক্লিনিক কর্তৃপক্ষ

কর্তৃক Editor
০ মন্তব্য 80 ভিউজ

অনলাইন ডেস্ক:

রংপুরের নিরাময় ক্লিনিকে নাকের অপারেশন করার আগেই রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে রংপুর নগরীর নিরাময় ক্লিনিক এন্ড নাসিং হোমে এ ঘটনা ঘটে।

মৃত রোগীর নাম ওখিল চন্দ্র বর্মন। তিনি রংপুর নগরীর মাহিগঞ্জের বাসিন্দা।

ভুক্তভোগীর স্ত্রী গায়েত্রী রায় জানান, গতকাল (৩ ফেব্রুয়ারি) রাতে ওখিল চন্দ্র বর্মন নাকের চিকিৎসা করাতে নিরাময় ক্লিনিক এন্ড নাসিং হোমে আসেন। পরে ক্লিনিকের অ্যানেস্থেশিয়া ডাক্তার রেজাউল করিম রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে অপারেশনের জন্য রোগীকে অজ্ঞান করে। একপর্যায়ে রোগীর নার্ভ খুঁজে পাওয়া না গেলে অপারেশন বন্ধ করে দেন অভিযুক্ত ডাক্তার।

পরে রোগীর স্বজনরা অবস্থার অবনতি দেখে রংপুর মেডিকেলে ভর্তি করতে চাইলে বাধা দেয় ক্লিনিক কর্তৃপক্ষ। এর ছয় ঘণ্টা পর মারা যান ওখিল চন্দ্র। স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, এ ঘটনার পর ক্লিনিক কর্তৃপক্ষের সবাই পলাতক। আমরা প্রাথমিকভাবে মৌখিক অভিযোগ পেয়েছি। ভুক্তভোগীর স্বজনরা লিখিত অভিযোগ করলেই তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে জেলা প্রশাসক মোবাশ্বের হাসান বলেন, হরহামেশাই ক্লিনিক ও হাসপাতালগুলোতে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনা অনেকটা হুমকির মুখে আছি। আমি সকল ক্লিনিক ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব। অনিবন্ধিত যতগুলো ক্লিনিক রয়েছে সেগুলোর বিরুদ্ধে অভিযান চলমান। প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, যেই ক্লিনিকগুলো লাইসেন্স ব্যতীত রোগীদের বিভিন্ন সময় ভুল চিকিৎসা দিয়ে যাচ্ছে তাদের দ্রুত চিহ্নিত করা হচ্ছে। দ্রুত এসব ক্লিনিক ও হাসপাতালগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন