হোম জাতীয় অন্তর্বর্তী সরকারকে সময় দিতে চাই: জামায়াত সেক্রেটারি

অন্তর্বর্তী সরকারকে সময় দিতে চাই: জামায়াত সেক্রেটারি

কর্তৃক Editor
০ মন্তব্য 18 ভিউজ

জাতীয় ডেস্ক:

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, প্রশাসনের রন্ধ্রে রন্ধ্রে স্বৈরাচার আওয়ামী সরকারের যে পেত্নারা বসে আছে তাদেরকে অপসারণ না করা পর্যন্ত নির্বাচনের জন্য ধৈর্য ধারণ করতে হবে। যতক্ষণ পর্যন্ত দেশ পুনর্গঠন না হবে ততদিন পর্যন্ত আমরা অন্তর্বর্তী সরকারকে সময় দিয়ে সহযোগিতা করতে চাই।

শনিবার (২৪ আগস্ট) সকালে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা জামায়াত আয়োজিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও শহীদ পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, দীর্ঘ ১৬ বছর ধরে দেশের মানুষের ওপর গুম-খুন, মিথ্যা মামলা ও নির্যাতন চালিয়েছে আওয়ামী স্বৈরাচার সরকার।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, দেশ ও জনপদকে মুক্ত করতে যারা জীবন দিয়ে শহীদ হয়েছেন তারা জাতীয় বীর। এখন রাষ্ট্রীয়ভাবে এসব শহীদদের বীর হিসেবে ঘোষণা করা উচিত। জামায়াতের পক্ষ থেকে সেই দাবি জানাচ্ছি। তিনি বলেন, খুনিদের বিচার অবশ্যই বাংলাদেশে হবে। ছাত্র-জনতার আন্দোলনে যারা গণহত্যা চালিয়েছে তাদের বিচার দেশের মাটিতে হবে। অন্তর্বর্তী সরকার বিচারের কার্যক্রম শুরু করেছে, আমরা সেই উদ্যোগকে সাধুবাদ জানাই। আন্তর্জাতিক আদালতেও গণহত্যাকারী শেখ হাসিনাসহ তার দোসরদের নামে মামলা হয়েছে। গণঅভ্যুত্থানের সময়ে ছাত্র-জনতাকে হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারের ব্যবস্থা করতে হবে।

এ সময় বাংলাদেশ জামায়াতের ইসলামীর পক্ষ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাতক্ষীরার আসিফসহ চার শহীদ পরিবারের মাঝে এক লাখ টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন