হোম এক্সক্লুসিভ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ থেকে ২৩ জেলেকে উদ্ধার করেছে বনবিভাগ

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ থেকে ২৩ জেলেকে উদ্ধার করেছে বনবিভাগ

কর্তৃক Editor
০ মন্তব্য 129 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে তিনদিন ধরে সাগরে ভাসতে থাকা দুটি ট্রলারসহ ২৩ জেলেকে উদ্ধার করেছে বনবিভাগের সদস্যরা। রবিবার দুপুরে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক একেএম ইকবাল হোসাইন চৌধুরী বিষয়টি সাংবাদিকদের জানান। উদ্ধার হওয়া জেলেদের সবারই বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার স্টেডিয়াম রোড সংলগ্ন গোডাউন পাড়া গ্রামের মোঃ জামাল, মোঃ শাহিন, মোঃ শুকুর মিয়া, শহিদ, স্বপন ইসলাম, কালাম, ফজল, রুবেল খান, তরিকুল, সোলাইমান, রুবেল, আরিফ, নুহু, কামাল হাওলাদার, আশিকুল, জামাল, ইমরান, তরিকুল, জাফর হোসেন, লাল মিয়া, ইব্রাহিম, আরিফ ও ইউনুছ।

সহকারী বন সংরক্ষক জানান, গত ১৩ সেপ্টেম্বর বরগুনা জেলার পাথরঘাটা এলাকার ২৩ জন জেলে দুটি ফিসিং ট্রলার নিয়ে মাছ ধরার জন্য সাগরে যান। কিন্তু গভীর সাগরে তাদের ট্রলার দুটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ইঞ্জিন মেরামত করতে না পেরে তারা জীবনের ঝুঁকিতে পড়েন। ইতিমধ্যে তাদের খাবার ও ফুরিয়ে যায়। শনিবার সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে মান্দারবাড়িয়া এলাকায় টহল দেওয়ার সময় সাগরে ভাসতে থাকা ট্রলারদুটি দেখে সন্দেহ হয় বনবিভাগের সদস্যদের। এরপর তারা ট্রলার দুটি পর্যবেক্ষণ রাখেন। পরে টহলদল তাদের কাছে গিয়ে জানতে পারেন তারা তিনদিন ধরে সাগরে ভাসছে। এক পর্যায়ে টহল দলের সদস্যরা তাদের উদ্ধার করে স্টেশনে নিয়ে আসেন। আজ রবিবার উদ্ধার হওয়া এ সব জেলেদের বাড়ি ফেরার ব্যবস্থাও করা হয়েছে বলে তিনি জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন