হোম এক্সক্লুসিভ ভারত ম্যাচ পাতিয়েছে, এমন কথা শুনে যা বলছেন শোয়েব

ভারত ম্যাচ পাতিয়েছে, এমন কথা শুনে যা বলছেন শোয়েব

কর্তৃক Editor
০ মন্তব্য 151 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচেও ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিল ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল মিলে ১১ ওভারেই তুলে নেন ৮০ রান। এরপরও মাত্র ২১৩ রানেই গুটিয়ে গেছে রোহিত শর্মার দল। শ্রীলঙ্কার স্পিনাররা দারুণ বোলিং করে ভারতের ১০ উইকেটই শিকার করেছেন। ২০ বছর বয়সী দুনিথ ওয়াল্লালাগে ক্যারিয়ারসেরা বোলিং করে একাই পাঁচ উইকেট শিকার করেন। তবে ভারতের স্বল্প সংগ্রহই শ্রীলঙ্কার জন্য পাহাড়সম হয়ে উঠেছিল।

আগের দিনে পাকিস্তানের বোলারদের পাড়ার গলির বোলারে পরিণত করা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে একই মাঠে করেছে মাত্র ২১৩ রান। দারুণ শুরুর পরও মাত্র ১১ রানের মধ্যে রোহিত, গিল ও কোহলির বিদায়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। মাঝে ঈশান কিষাণ ও লোকেশ রাহুল চেষ্টা করলেও জুটি ভাঙলে ফের ৩২ রানের মধ্যে ৫ উইকেট হারায়। শেষ জুটিতে অক্ষর প্যাটেল মোহাম্মদ সিরাজকে নিয়ে ২৭ রান যোগ করলে ২০০ এর গণ্ডি পার হয় ভারত।

এই মামুলি সংগ্রহই ভারতের জয়ের জন্য যথেষ্ট হয়ে ওঠে কুলদীপ যাদব ও বুমরাহর দারুণ বোলিংয়ে। তাতে প্রথম দল হিসেবে এবারের এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে ভারত।

তবে এদিন ভারতের এই ব্যাটিংধসকে অনেকেই সন্দেহের চোখে দেখছেন। একই মাঠে একদিন আগে ৩৫৬ রান করা দলের রাতারাতি ব্যাটিং ভুলে যাওয়া নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। ভারতের ব্যাটিং নিয়ে সন্দেহের কথা কেউ কেউ নাকি জানাচ্ছেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতারকে। তাদের দাবি, শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল ম্যাচ পাতিয়েছিল ভারত।

তবে সমর্থকদের এই দাবি উড়িয়ে দিয়েছেন শোয়েব। তিনি বিশ্বাস করেন, ম্যাচ গড়াপেটার মতো কিছুই ঘটেনি বরং লঙ্কানরা দারুণ বোলিং করেছে।

নিজের ইউটিউব চ্যানেলে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে বিশ্লেষণের এক পর্যায়ে মেজাজ হারিয়ে ফেলেন শোয়েব। তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি না এই লোকগুলো কী বলছে! আমার কাছে বার্তা আসছে, মিম আসছে যে, পাকিস্তানকে টুর্নামেন্ট থেকে বিদায় করতে ভারত ম্যাচ পাতিয়েছে। আপনাদের মাথা ঠিক আছে? তারা (লঙ্কানরা) তাদের হৃদয় নিংড়ে দিয়ে বোলিং করেছে। ওয়াল্লালাগে ও আশালাঙ্কা দারুণ বোলিং করেছেন। আপনি ২০ বছর বয়সী ছেলেটাকে (ওয়াল্লালাগে) দেখেছেন, সে পাঁচ উইকেট নিয়েছে আবার ৪৩ রানও করেছে, আর আপনারা এসব বলছেন। সারা দুনিয়া থেকে, ভারত থেকে আমাকে আমাকে জানাচ্ছেন, “ভাই, পাকিস্তানকে বিদায় করতে ভারত ইচ্ছাকৃত করে এটা করেছে!’

শ্রীলঙ্কাকে হারালেই প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত হবে ভারতের -এমন ম্যাচে তারা ইচ্ছাকৃতভাবে কেন হারতে চাইবে, এই যুক্তিই খুঁজে পাচ্ছেন না শোয়েব। তিনি বলেন, ‘আরে ভাই, তারা (ভারত) কেন হারতে চাইবে? ওরা এখান থেকে সরাসরি ফাইনাল নিশ্চিত করতে চাইবে। ওরা কেন হারতে চাইবে? আপনারা অযথাই মিম বানানো শুরু করে দিয়েছেন!’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন