হোম জাতীয় প্রাথমিকে ৪৬ হাজার চাকরিপ্রার্থীর নিয়োগ প্রক্রিয়া স্থগিত

প্রাথমিকে ৪৬ হাজার চাকরিপ্রার্থীর নিয়োগ প্রক্রিয়া স্থগিত

কর্তৃক Editor
০ মন্তব্য 23 ভিউজ

জাতীয় ডেস্ক:

প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠায় তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে শিক্ষক নিয়োগ পরীক্ষার কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে উত্তীর্ণ হওয়া ৪৬ হাজার চারকিপ্রার্থীর ভাইভা আটকে গেল।

মঙ্গলবার (২৮ মে) বিকেলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

প্রথমিকে সহকারী শিক্ষক নিয়োগে গত বছরের ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, সিলেট ও বরিশাল বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ করে অধিদফতর। এরপর ২২ মার্চ দ্বিতীয় ধাপে রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। পরে ১৭ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

লিখিত পরীক্ষার জন্য প্রথম ধাপে ৩ লাখ ৬০ হাজার ৭০০, দ্বিতীয় ধাপে ৪ লাখ ৫৯ হাজার ৪৩৮ এবং তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজার প্রার্থী আবেদন করেন।

চলতি বছরের ৮ ডিসেম্বর প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জেলাগুলোতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৯ হাজার ৩৩৭ জন। মৌখিক পরীক্ষা শেষে প্রথম ধাপে ২ হাজার ৪৯৭ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।

২ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে তিন বিভাগের ২২ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ২০ হাজার ৬৪৭ জন উত্তীর্ণ হন।

২৯ মার্চ প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপে ঢাকা-চট্টগ্রাম বিভাগের জেলাগুলোতে পরীক্ষা হয়। এতে মৌখিক পরীক্ষার জন্য ৪৬ হাজার ১৯৯ জন উত্তীর্ণ হন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন