হোম জাতীয় পুলিশ-হকার সংঘর্ষে রণক্ষেত্র চট্টগ্রাম, বুলেটবিদ্ধসহ আহত ১২

পুলিশ-হকার সংঘর্ষে রণক্ষেত্র চট্টগ্রাম, বুলেটবিদ্ধসহ আহত ১২

কর্তৃক Editor
০ মন্তব্য 43 ভিউজ

জাতীয় ডেস্ক:

ফুটপাত উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে হকার ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয়েছে চট্টগ্রামের নিউ মার্কেট ও রিয়াজুদ্দিন বাজার এলাকা। পুলিশের মুহুর্মুহু টিয়ারশেল আর রাবার বুলেট নিক্ষেপে চারিদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে একজন বুলেটবিদ্ধসহ অন্তত ১২ জন আহত হয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে নিউ মার্কেট ও রিয়াজুদ্দিন বাজার এলাকায় অবৈধ হকার উচ্ছেদে অভিযানে নামে চট্টগ্রাম সিটি করপোরেশন। তখন এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ভাঙচুর করা হয় সিটি করপোরেশনের গাড়িও।

জানা গেছে, গত ৮ ফেব্রুয়ারি নিউ মার্কেট এলাকায় ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালায় সিটি করপোরেশন। উচ্ছেদ করা হয় ৫ শতাধিক অবৈধ স্থাপনা। হকাররা আবার ওই এক জায়গায় বসে গেলে সোমবার বিকেলে বিভিন্ন মেয়াদে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কারাদণ্ড দেয় হকারদের। এতে হকার ও পুলিশের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। বুলেটবিদ্ধসহ আহত হয় ১২ জনের বেশি হকার।

এ সময় হকাররা ভাঙচুর করে সিটি করপোরেশনের গাড়ি। আহত হয় অভিযানে অংশ নেয়া সিটি করপোরেশন কর্মচারীরাও।

হকাররা জানান, ঈদকে সামনে রেখে তারা মজুদ করেছেন লাখ লাখ টাকার মালামাল। এতে ক্ষতিগ্রস্ত হবেন তারা। এ সময় পুনর্বাসনের দাবি জানান হকারেরা।

এদিকে ঘটনার পর পর থমথমে অবস্থা বিরাজ করে। আশেপাশের স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থী, অভিভাবক দোকানিদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। যান চলাচল বন্ধ হলে তৈরি হয় যানজট। পরে অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক জানান, এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

গত কয়েকদিন ধরে নিউ মার্কেট ও রিয়াজুদ্দিন বাজার এলাকায় ফুটপাত থেকে এক হাজার বেশি হকারদের উচ্ছেদ করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন