হোম খুলনাসাতক্ষীরা ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্থ মানুষের সহায়তা চেয়ে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির বিবৃতি

ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্থ মানুষের সহায়তা চেয়ে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির বিবৃতি

কর্তৃক Editor
০ মন্তব্য 21 ভিউজ

প্রেস বিজ্ঞপ্তি:

ঘুর্ণিঝড় রিমেল সাতক্ষীরা উপকুল বিদ্ধস্ত করেছে। প্রায় ১০ঘন্টা ব্যপী তান্ডবে সাতক্ষীরার জেলার উপকুলেন প্রায় দুইলক্ষ মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে, আংশিক ও সম্পুর্ণভাবে নষ্ট হয়েছে ১৫০০ ঘর-বাড়ী, তলিয়ে গেছে অসংখ্য মাছের ঘের ও কৃষিজমি মৌসুম ফসল ও আমচাষী। অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে জেলার সকল মানুষ। প্রানহানি হয়েছে ১ জনের ও মারা গেছে সুন্দরবনের অসংখ্য হরিণ সহ নিরিহ প্রানী, অপুরনীয় ক্ষতি হয়েছে জীব বৈচিত্র ও সুন্দরবনের- যার অর্থনৈতিক ক্ষতি পরিমাপ করা যায় না।

ইতোমধ্যে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ মানুষের তালিকা সম্পন্ন করা হয়েছে, সরকারি ও বেসরকারি পর্য়ায়ে বিডিন্ন ত্রান সহায়তা ও আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে যা প্রয়োজনের তুলনায় অনেক ক্ষেত্রে অপ্রতুল এবং শ্যাম নগর, আশাশুনি এলাকায় অনেক অংশে উৃপকুলীয় বাঁধ ক্ষতিগ্রস্থ হয়েছে যা অনতিবিলম্বে প্রয়োজনীয় সংস্কার কারা আশু প্রয়োজন। আমরা মনেকরি যথোপযুক্ত সরকারি বেসরকারি উদ্যোগের ফলে এই ক্ষতিগ্রস্থতা স্থানীয় ভুক্তভোগী মানুষ কাটিয়ে উঠতে পারবেন, তার জন্য সংশ্লিষ্ট এলাকার মাননীয় সংসদ সদস্য সহ সকলের সহায়তা কামনা করছি।

এতদসত্বেও ঘুর্ণিঝড় রিমেল কে মোকাবেলায় জেলা প্রশাসন, জেলা পুলিশ, আবহওয়া অধিদপ্তর, ফায়ার সার্ভিস, ইউডিএমসির সদস্য, বিভিন্ন স্বেচ্ছা সেবক দলের সদস্য, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সর্বপরি জেলায় কর্মরত গণমাধ্যম ও বিভিন প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ যেভাবে ঘুর্ণিঝড় সম্পর্কে আগাম তথ্য প্রদান করে সতর্ক করেছেন ও ঘুর্ণিঝড় পরবর্তী সময়ে সহায়তার হাত বড়িয়ে দিয়েছেন যার ফলে জেলায় বড় ধরনের ক্ষয়ক্ষতির মোকাবেলা করা সম্ভব হয়েছে,তার জন্য জেলা নাগরিক কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও সাধুবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা নাগরিক কমিটির আহবায়ক এড, আজাদ হোসেন বেলাল, সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, শিক্ষাবিদ্ আব্দুল হামিদ, প্র্ক্তান অধ্যক্ষ বীর মুক্তি যোদ্ধা আঃ ওয়াহেদ স্যার,অন্যতম সদস্য মানবাধিকার কর্মি স্বদেশ সংস্থার নির্বাহি পরিচালক মধাব চন্দ্র দত্ত, সুশিলনের সহকারি পরিচালক জিএম মনিরুজ্জামান মনির, উত্তরনের লিগ্যাল এউড সমন্বয়কারি এড. মনির উদ্দীন, জেলা নাগরিক কমিটি যুগ্ম সদস্য সচিব আরী নুরখান বাবুল, বাসদ সমন্বয়কারি নিত্যানন্দ সরকার, জেলা জাসদেও সভাপতি মোঃ ওবায়দেস সুলতান বাবলু, জাসদেও কেন্দ্রীয় কমিটির সাংগঠিনিক সম্পাদক প্রফেরসর ইদ্রীস আলী, উদীচির জেলা সভাপতি সিদ্দীকুর রহমান, সাধারন সম্পাদক সুরেশ পান্ডে, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারন সম্পাদক জ্যোৎ¯œা দত্ত, সাবেক কাউন্সিলর ফরিদা আকতার বিউটি প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন