হোম অন্যান্যসারাদেশ বাগেরহাটের মোল্লাহাটে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির যৌথ পরিকল্পনা সভা অনুষ্ঠিত

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের মোল্লাহাটে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে, ইউরোপীয়ান ইউনিয়ন এর সহায়তায় ও কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর নেতৃত্বে এবং উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে ‘পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প ক্রেইন এর আওতায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির এক যৌথ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন। সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্যদেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা ও রুবিয়া বেগম, উপজেলা কৃষি অফিসার অনিমেষ বালা, প্রানিসম্পদ কর্মকতৃ বিনয় কৃষ্ণ মন্ডল, শিক্ষা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা রুনিয়া আক্তার, সমাজসেবা কর্মকর্তা ওসমান হামিদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান, অধ্যক্ষ এল জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, মোঃ বাবলু মোল্লা, মুন্সি তানজিল হোসেন ও শেখ রফিকুল ইসলাম, সাংবাদিক প্রতিনিধিসহ কমিটির সকল সদস্যবৃন্দ।

পরিকল্পনা সভার রিসোর্স পার্সন ও সভাপতি উপজেলা নির্বাহী অফিসার বলেন, পুষ্টি আমাদের দৈনন্দিন জীবনের অতীব গুরুত্বপূর্ন একটি বিষয়। পুষ্টি ছাড়া কোন স্বাভাবিক জীবন কল্পনাও করা যায়না। সরকারের জাতীয় পুষ্টি নীতিমালার আলোকে মোল্লাহাট উপজেলার পুষ্টি সমন্বয় কমিটির মাধ্যমে এলাকার সুবিধা বঞ্চিতদের পুষ্টি উন্নয়ন নিশ্চিত করতে তিনি উপজেলার সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কার্যকরী ও গঠনমূলক সহযোগিতা কামনা করেন এবং জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ সকল শ্রেনিপেশার দায়িত্বশীল ব্যক্তিবর্গের দৃষ্টি আকর্ষন করেন।

উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি ও ইউনিয়ন উন্নয়ন কমিটির নিয়মিত সভা ও গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নে সকলকে কার্যকরী ভূমিকা রাখতে অনুরোধ জানান।

পরিকল্পনা সভায় ক্রেইন প্রকল্পের কার্যক্রম ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সম্পাদিত কার্যক্রম বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন জেজেএস ক্রেইন প্রকল্পের লাইভলীহুড এ্যান্ড প্রাইভেট সেক্টর স্পেশালিষ্ট মোঃ আশরাফুল ইসলাম এবং কমিটির যৌথ পুষ্টি পরিকল্পনা প্রণয়ন কার্যক্রম পরিচালনা করেন কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড, বাগেরহাট এর নিউট্রিশন কো-অর্ডিনেটর হোসনেয়ারা বেগম। জেজেএস এর মনিটরিং অফিসার আলী হায়দার, উপজেলা সমন্বয়কারী নব কুমার সাহা ও রূপান্তর এর সিএসও মোবিলাইজার আব্দুল করিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোল্লাহাট প্রেসক্লাব সাধরণ সম্পাদক মোহাম্মাদ আলী মোহন।

উল্লেখ্য, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সমন্বয়ে গঠিত কোস্টাল কনসোর্টিয়ামের মাধ্যমে বাগেরহাট জেলার উপকূলীয় চারটি উপজেলা মোল্লাহাট, কচুয়া, মংলা ও শরণখোলার সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর পুষ্টির সার্বিক উন্নয়নে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন