হোম অন্যান্যসারাদেশ কেশবপুরে মাছের ঘেরের ভেড়িতে সড়ক হয়েছে খাল, চরম দূর্ভোগে ১৫ গ্রামের মানুষ

জয়দেব চক্রবর্ত্তী, কেশবপুর (যশোর) :

যশোরের কেশবপুরের গড়ভাঙ্গা-বাটবিলা সড়কের দু পাশে মৎস্য ঘের করায় রাস্তা যেন খালে পরিনত হয়েছে। রাস্তা দিয়ে যানবাহন চলাচল দুরে থাক মানুষ পায়ে হেঁটেও চলাচল করতে পারে না। রাস্তার দু পাশে দুই জন প্রভাবশালি মৎস্য ঘের মালিক রাস্তার দু পাশ দিয়ে ৬/৭ ফুট উচু করে ভেঁড়ি তৈরি করে মাছ চাষ করে যাচ্ছে বহাল তবিয়তে।

প্রায় তিন কিলোমিটার সড়কের জন্য প্রায় ১৫টি গ্রামের মানুষকে ২০ কিলোমিটার রাস্তা ঘুরে কেশবপুর হয়ে সাতক্ষীরা-যশোর ও ঢাকায় যেতে হয়। গড়ভাঙ্গা বাজার হয়ে বাটবিলা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তাটি দ্রুত পাকা করণ করা হলে প্রায় ১৫ টি গ্রামের মানুষ চরম দূর্ভোগের হাত থেকে রক্ষা পাবে।

রাস্তা দিয়ে চলাচল কারি গ্রাম গুলো হলো গড়ভাঙ্গা, বেলকাটি, মাদারডাঙ্গা,সাগরদত্তকাটি,বাকাবর্শী, ইমাননগনর, ব্যাসডাঙ্গা, মনিরামপুর উপজেলার বাটবিলা, আসাননগর, কুশখালি, ঝিরেডাঙ্গা, হরিনা, কোনাখোলা, দূর্বাডাঙ্গা ও নেহালপুর এলাকার মানুষ ও বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। বর্ষা মৌসুমে রাস্তা উপর ৬/৭ ফুট পানি জমে থাকে। নৌকায় করে মানুষ , গরু ও ছাগল পারাপার হয়ে থাকে।

গড়ভাঙ্গা গ্রামের সাইফুর রহমান সানা বলেন, দীর্ঘদিন রাস্তার দু পাশে দুইটি মৎস্য ঘের করায় ঘেরের কবলে পড়ে উভয় অঞ্জলের মানুয় চলাচলে চরম দূর্ভোগে পড়েছে। দ্রুত সরকারি হস্তক্ষেপ প্রয়োজন।

মনিরামপুর উপজেলার বাটবিলা গ্রামের অলোক মণ্ডল বলেন, আমি পত্রিকা পরিবেশক। প্রতিদিন আমাকে অতিরিক্ত ৭/৮ কিলোমিটার পথ ঘুরে চিনাটোলা বাজার হয়ে কেশবপুরে আসা-যাওয়া করতে হয়। ইটের সোলিং দেওয়া রাস্তাটি শুধুমাত্র মাছের ঘেরের ভেড়ি বাঁধের কারনে চলাচল করা একবারে বন্দ হয়ে গেছে।

পাঁজিয়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল বলেন, রাস্তার দুই পাশে ভেড়ি তৈরি করে মাছ চাষ করছে আর রাস্তা দিয়ে নৌকা চলাচল করছে। বিষয়টি ইউএনও মহোদয় কে সরোজমিনে এসে দেখার জন্য অনুরোধ করেছি।

কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন বলেন, সরোজমিন পরিদর্শন করা হয়েছে। রাস্তার দুই পাশে দুই ঘের মালিককে নোটিশ করা হয়েছে। ঘেরের ভেড়ি বাঁধের কারনে রাস্তাটি নিচু হয়ে যাওয়ায় উঁচু করে রাস্তাটি করতে হবে। রাস্তাটি দ্রুত হয় তার ব্যবস্থা নেয়া হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন