হোম জাতীয় অনির্দিষ্টকালের জন্য আদালতের সকল কার্যক্রম বন্ধ

অনির্দিষ্টকালের জন্য আদালতের সকল কার্যক্রম বন্ধ

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

জাতীয় ডেস্ক:

দেশের উদ্ভূত পরিস্থিতিতে আগামীকাল সোমবার (৫ আগস্ট) থেকে হাইকোর্ট ও নিম্ন আদালতের সব বিচারিক এবং দাফতরিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অর্থাৎ অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকছে আদালতের কার্যক্রম। রোববার (৪ আগস্ট) রেজিস্ট্রার জেনারেল আজিজ আহম ভূঞা স্বাক্ষরিত পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বর্তমান পরিস্থিতিতে ৫ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক ও দাফতরিক কার্যক্রম বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে বাংলাদেশের প্রধান বিচারপতি যেকোনো সময় জরুরি বেঞ্চ গঠনপূর্বক বিচারকার্য পরিচালনার আদেশ প্রদান করবেন।

আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশের সকল অধস্তন আদালত/ট্রাইব্যুনালের বিচারিক ও দাফতরিক কার্যক্রম বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে প্রধান বিচারপতি যেকোনো সময় যেকোনো আদালত/ট্রাইব্যুনালকে বিচারকার্য পরিচালনার আদেশ প্রদান করবেন।

এক্ষেত্রে, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এক আ একাধিক ম্যাজিস্ট্রেট সাংবিধানিক বাধ্যবাধকতায় সার্বক্ষণিক দায়িত্বরত থাকবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন