হোম অন্যান্যসারাদেশ বাগেরহাটের মোল্লাহাটের আঠারোবাকী নদীতে অবৈধ ড্রেজারের বালু উত্তোলন বন্ধ করলেন উপজেলা নির্বাহী অফিসার।

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের মোল্লাহাটে সদ্য খননকৃত আঠারোবাকী নদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন এবং নদীপাড়ের মাটি কেটে বিক্রয় করার অভিযোগে ভ্রাম্যমান আদালতের জরিমানা।

জানাগেছে, মঙ্গলবার (১৮মে)সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে নবনিযুক্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেনের নির্দেশনায়, সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দ্য মন্ডল উপজেলাধীন গাংনী ইউনিয়নের চরকান্দি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন আজিজার শেখের ঘাটে যেয়ে দেখে, ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে জনৈক নান্নূ শেখ।

পাইপের মাধ্যমে সে বালু নির্মানাধীন একটি কারখানায় ভরাট করা হচ্ছে। তিনি তখন অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ড্রেজারের মালিক নান্নু শেখ ও কারখানার সাইট ইঞ্জিনিয়ারকে ২৯১ ও ১৯৯৫/ঙ ধারায় অপরিকল্পিত ও বেআইনিভাবে বালু উত্তোলনের ফলে, নদীর একপাড় ভরাট ও অন্যপাড় ভাঙ্গন কবলীত হওয়ার সরেজমিন ঝুকি পরিলক্ষিত হওয়ায় ২০হাজার টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতে এ ধরণের অপরাধ না করার ব্যাপারে সতর্ক করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন