হোম অন্যান্যসারাদেশ ডুমুরিয়ায় শ্রমিকদের ন্যার্য দাবী আদায়ের লক্ষ্যে সাংবাদিক সম্মেলন

ডুমুরিয়ায় শ্রমিকদের ন্যার্য দাবী আদায়ের লক্ষ্যে সাংবাদিক সম্মেলন

কর্তৃক Editor
০ মন্তব্য 84 ভিউজ

খুলনা অফিস :

বঞ্চিত ইট ভাটা শ্রমিকদের ন্যায্য মজুরী আদায় ও নানা অধিকার আদায়ের লক্ষ্যে খুলনার ডুমুরিয়া উপজেলা শ্রমিক ইউনিয়নের আয়োজনে ইউনিয়নের নিজেস্ব কার্যলয় গতকাল সকালে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদিক সম্মেলনে শ্রমিক ইউনিয়নের সভাপতি গাজী মোস্তফার লিখিত বক্তব্যে তিনি বলেন, ইট ভাটার মালিকরা শ্রমিকদের মণগড়া মজুরী দিচ্ছেন। ভাটা মালিকরা বারবার শ্রমিদের সাথে সমন্বয়ের কথা বলে তারা নানা আজুহাত দেখিয়ে কাল ক্ষেপন করছেন। উপজেলায় ৩০টি ইট ভাটায় প্রায় আট হাজার নারী-পুরুষ শ্রম বিক্রি করে। তাদের ন্যায্য মজুরী দেয়া হয় না। তাদের অসাস্থ্যকর পরিবেশে রাখা হয়। শ্রমিকদের শিশুরা বিনা পয়সা ভাটায় কাজ করানো হয়। তারা প্রাথমিক শিক্ষা থেকেও বঞ্চিত হচ্ছে। শ্রমিকদের অগ্রিম কিছু টাকা দিয়ে সাদা স্ট্যাপ ও চেকে স্বাক্ষর করনো বন্ধ হবে। শ্রমিকদের ন্যায্য শ্রমের মুল্য দিতে হবে। ওই সকল দাবী-দাওয়া না মানা হলে চলতি মাসের ১৬ তারিখের পর কোনো ভাটায় শ্রমিকরা কাজ করবে না বলে শ্রমিক নেতারা হুশিয়ারী করেন।

সাংবাদিক সম্মেলনে অন্যান্য শ্রমিক নেতা উপস্থিত ছিলেন, ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ শেখ,মোহম্মাদ আলী, আবুলশেখ ও ফজর আলী গাজী।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন