হোম জাতীয় পরশু যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচনের ভোট ভোটের দিন সকালে ব্যালট যাবে কেন্দ্রে

পরশু যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচনের ভোট ভোটের দিন সকালে ব্যালট যাবে কেন্দ্রে

কর্তৃক Editor
০ মন্তব্য 140 ভিউজ

যশোর অফিস :

আগামী পরশু (মঙ্গলবার) যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে জমজমাট হয়ে উঠেছে যশোরের রাজনীতি। শাসক দল আওয়ামী লীগ ও রাজপথের বিরোধী দল বিএনপি সরব প্রচারণা চালিয়েছে। উভয় দলই নির্বাচনে নিজ দলের প্রার্থীকে জয়লাভ করাতে ব্যাপক পরিশ্রম করেছে। মাঠে-ময়দানে দেখা গেছে উভয় দলের হেভিওয়েট নেতাদেরকে দেখা গেছে প্রচারণায়। দু’একটি অপ্রীতিকর ঘটনা ছাড়া নির্বাচনী প্রচারণা চলেছে জমজমাটভাবে।

এদিকে, এই সুষ্ঠু ও সুন্দর করতে প্রশাসনও নিরলস পরিশ্রম করেছে। পুলিশ-প্রশাসন মাঠে থেকে প্রার্থীদের নানাভাবে সহযোগিতা করেছে। এছাড়া নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এবার সদর উপজেলায় ৯টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। নির্বাচনের আগের দিন ব্যালট বক্সসহ ভোট গ্রহণ সংক্রান্ত মালমাল কেন্দ্রে পাঠিয়ে দেয়া হবে। ভোটের দিন কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর হবে।
জেলা রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর দৈনিক প্রভাতফেরীকে জানান, ভোটে কারচুপি এবং ভোটকে বিতর্ক ঠেকাতে এবার ভোটের দিন সকালে ব্যালট পাঠানো হবে। কেউ যাতে এই ভোট নিয়ে কোন কথা বলতে না পারে তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়,সদর উপজেলার উপনির্বাচনে ১৭৫টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে কচুয়া ও নরেন্দ্রপুর ইউনিয়নের ৯ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ওই সব কেন্দ্রে বিশেষ ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনের দিন ১৭৫টি ভোট কেন্দ্রে ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৩১৩টি বুথে ১ হাজার ৩১৩ সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৬২৬ পোলিং এজেন্ট দায়িত্ব পালন করবেন।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন সিকদার জানান, ভোট কেন্দ্রে আইন শৃংঙ্খলার দায়িত্বে থাকবে ১ হাজার ৫শ পোশাকধারী,ডিবি, সাদা পোশাকে ও ডিএসবি পুলিশ সদস্য। এর পাশাপাশি থাকবে ২১শ আনসার সদস্য।


ভোটে ১১ জন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু লাইচ।

সদর উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, ১৯ অক্টোবর সোমবার ১৭৫টি ভোট কেন্দ্রে ১ হাজার ৪৮৮টি ব্যালট বক্সসহ সকল সরঞ্জাম পাঠিয়ে দেয়া হবে। শুধু মাত্র নির্বাচনের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। সুষ্ঠু ভাবে ভোট গ্রহণের লক্ষ্যে এ কার্যক্রম করা হবে।
জেলা রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর জানান, সদর উপজেলার উপনির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে গ্রহণের চেষ্টা করা হবে। কোন রকম ভোট কেটে বা জাল ভোট দিয়ে ব্যালট বক্স ভরার সুযোগ নেই। প্রতিটি ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ, ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন