হোম অন্যান্যসারাদেশ ডুমুরিয়া উপজেলা পরিষদ ক্যাম্পাস অরক্ষিত বেড়েছে বহিরাগতদের আনাগোনা

ডুমুরিয়া উপজেলা পরিষদ ক্যাম্পাস অরক্ষিত বেড়েছে বহিরাগতদের আনাগোনা

কর্তৃক
০ মন্তব্য 90 ভিউজ

খুলনা অফিস:

খুলনার ডুমুরিয়া উপজেলা পরিষদ ক্যাম্পাস জুঁড়ে অরক্ষিত হয়ে পড়েছে। গভীর রাতেও বহিরাগতদের আনাগোনা চলছে । উপজেলা পরিষদের নির্মিত সরকারি সীমানা প্রাচীর ঘেষেই অনেকেই আবার স্থায়ী বসবাস যোগ্য করে গড়ে তুলেছে। ওই সূত্র ধরে উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন এলাকা ও একই পথে নির্বিঘ্নে সাধারণের চলাচল সর্বক্ষণ। বর্তমাণ পরিস্থিতিতে এমন ঘটনায় উপজেলা ক্যাম্পাস জুঁড়ে আতংক বেড়েছে।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, আরাজি সাজিয়াড়া ও ডুমুরিয়া মৌজার বিভিন্ন দাগে ১৪ দশমিক ৩৪ একর জমি রয়েছে। পরিষদের প্রায় সকল দপ্তর একই ক্যাম্পাসের মধ্যে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনসহ কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৪টি করে ফ্লাট সম্বলিত ৬ টি স্টাফ কোয়ার্টার, ২০ জন জনের বসবাস উপযোগী একটি ডরমেটরি , কর্মজীবী নারীদের জন্যে রয়েছে একটি হোস্টেল। সম্প্রতি উপজেলার স্টাফ কোয়ার্টারে বসবাসরত কর্মকর্তা কর্মচারীদের বাসা থেকে বিভিন্ন সময় মূল্যবান পন্য সামগ্রী, মোটর সাইকেল চুরির ঘটনাও ঘটেছে।

উপজেলা স্টাফ কোয়ার্টারের পিছনে খাল ও বিল রয়েছে, সেখানে কোনো প্রচীর না থাকায় সাধারণ মানুষ গভীর রাতে চলাচল করছে। সরকারি নিয়ম অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসারের অফিস ও বাসভবনের জন্য তিন জন নৈশ প্রহরী নিযুক্ত থাকলেও উপজেলা পরিষদের জন্য যথেষ্ট নয় বলে মনে করেন সংশ্লিষ্টরা। স্টাফ কোয়ার্টারে বসবাসরত উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোছাদ্দেক হোসেন বলেন, উপজেলা পরিষদের নিরাপত্তার স্বার্থে চারিদিকে সীমানা প্রাচীর নির্মান করা জরুরী। তাছাড়া পরিষদে প্রবেশের সকল গেট গুলো এবং স্টাফ কোয়ার্টারে প্রবেশ পথে দুইস্তর বিশিষ্ট স্বশস্ত্র নিরাপত্তা ব্যবস্থা করা প্রয়োজন।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগম জানান, উপজেলা পরিষদের বৃহত এলাকা জুঁড়ে সীমানা প্রাচীর নেই। পরিষদের ভেতর দিয়ে অবাধে সাধারণ মানুষের চলাচলের রাস্তা থাকায় নিরাপত্তার ঝুকি বাড়ছে। একই সাথে পরিষদের সরকারী জমিও বেদখল হচ্ছে। পরিষদ এলাকায় সীমানা প্রাচীর ও শক্তিশালী গেট নির্মানে প্রক্রিয়া চলছে। ইতোমধ্যে বিষয়টি খুলনা জেলা প্রশাসনকে মহায়দকে অবহিত করা হয়েছে। দ্রুত পদক্ষেপ নেয়া হবে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে চারজন স্বশ্বস্ত্র আনসার ব্যাটেলিয়ান নিযুক্ত হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন