হোম জাতীয় সাদিক অ্যাগ্রোর স্থাপনা উচ্ছেদ করা অংশে চলছে খাল খনন

জাতীয় ডেস্ক:

রাজধানরীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় মরে যাওয়া রামচন্দ্রপুর খালের খনন শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

শুক্রবার (২৮ জুন) দুপুরে আলোচিত সাদিক অ্যাগ্রোর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা অংশে এই খনন কাজ শুরু হয়েছে। একইসঙ্গে উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ।

তিনি জানান, সাদিক অ্যাগ্রোর উদ্ধার করা অংশে খাল খনন কার্যক্রম শুরু হয়েছে। মোহাম্মদপুরের সাতমসজিদ হাউজিং এলাকায় দুপুরে আনুষ্ঠানিকভাবে খাল খনন কার্যক্রম পরিচালনা করছে ডিএনসিসি।

এস্কাভেটর মেশিন দিয়ে অপসারণ করা হয় দীর্ঘ প্রায় ২০ বছর ধরে খালের জমিতে ফেলা মাটি ও ময়লা আবর্জনা।

বৃহস্পতিবার (২৭ জুন) ডিএনসিসির নিজস্ব জমি, খাল ও রাস্তা দখল করে গড়ে তোলা ৬০টির বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ১০ বিঘা নিজস্ব সম্পত্তি উদ্ধার করা হয়। যার মধ্যে সাদিক অ্যাগ্রোর দখল করা খালের অংশও ছিল।

স্থানীয়দের অভিযোগ, নিজস্ব জমিতে গড়ে তোলা স্থাপনা ভেঙে দিয়েছে সিটি করপোরেশন।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান বলেন, আইন মেনেই নকশা অনুযায়ী চালানো হচ্ছে উচ্ছেদ কার্যক্রম। পানি প্রবাহ নিশ্চিত করতে ছাড় দেয়া হবে না কাউকেই।

খালের জায়গায় দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বললেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য: ১০০ থেকে ১২০ প্রস্থ মোহাম্মদপুরের রামচন্দ্রপুর খাল দিয়ে মোহাম্মদপুরের বাসাবাড়ি ও ড্রেনের পানি প্রবাহিত হয়ে মিশেছে বুড়িগঙ্গা নদীতে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন