হোম জাতীয় মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ: পণ্যের নৈরাজ্যকর পরিস্থিতি থেকে মুক্তির দিন গুনছে মানুষ

জাতীয় ডেস্ক:

মানুষ অনিয়ন্ত্রিত বাজারের নৈরাজ্যকর পরিস্থিতি থেকে মুক্তির দিন গুনছেন বলে মন্তব্য করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির।

তিনি বলেন, ১০০ টাকা কেজির পেঁয়াজ এক দিনের ব্যবধানে ২৪০ টাকা বিক্রি দেখে দেশে কোনো নিয়ন্ত্রক সংস্থা আছে বলে মনে হচ্ছে না।

সোমবার (১১ ডিসেম্বর) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, স্বাধীনতার ৫৩ বছরে এসে বাজার পরিস্থিতি দেখে মনে হচ্ছে ব্যবসায়ীরা স্বাধীনভাবে পণ্যের মূল্য নির্ধারণ করছে। মানুষের ক্রয়ক্ষমতা বিবেচনায় মূল্য নির্ধারণ করার কোনো বালাই নেই। ব্যাবসায়ীরা খুশিমতো বাজার নিয়ন্ত্রণ করে যাচ্ছে। মানুষ বাজারে গিয়ে হাহাকার করছে আর নৈরাজ্যকর পরিস্থিতি থেকে মুক্তির দিন গুনছে।

শহিদুল ইসলাম কবির বলেন, আগস্টে চিনির কেজি ১৩০ থেকে ১৩৫ টাকা নির্ধারণ হলেও এখন পর্যন্ত কার্যকর হয়নি। উল্টো দাম বাড়িয়ে চিনির কেজি বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। সংকট না থাকলেও নির্ধারিত ৩৫ টাকার আলু বিক্রি হচ্ছে ৫০-৫৫ টাকা কেজি দরে। পাশাপাশি মাসের ব্যবধানে মানভেদে মসুর ডালের কেজিতে ৫ টাকা বেড়ে ১১০-১৪৫ টাকা বিক্রি হচ্ছে। বোতলজাত সয়াবিন তেলের ১ লিটারে ৩ টাকা বেড়ে ১৫৮ টাকা এবং ৫ লিটারের বোতলে ৫ থেকে ১০ টাকা বেড়ে ৭৯০-৮২৫ টাকা বিক্রি হচ্ছে। এমন নৈরাজ্যকর অবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে কার্যকরী পদক্ষেপ জরুরি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন