হোম অন্যান্যসারাদেশ ঝালকাঠির রাজাপুরে ই-ফাইলিং বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শুরু

ঝালকাঠির রাজাপুরে ই-ফাইলিং বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শুরু

কর্তৃক Editor
০ মন্তব্য 213 ভিউজ

 ঝালকাঠি  প্রতিনিধি : 

ফিতায় বাঁধা সরকারি ফাইলের দিন শেষ হচ্ছে। সরকারি অফিসে গতি-স্বচ্ছতা ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে জনগণকে সেবা প্রদান ও কাগজের ব্যবহার কমিয়ে পরিবেশবান্ধব অফিস সৃষ্টির লক্ষ্যে ই-ফাইলিং সিস্টেমের এগিয়ে চলার বিষয়টি স্পষ্ট হচ্ছে। চতুর্থ শিল্পবিপ্লবের মোকাবিলায় বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত দক্ষ মানবসম্পদ উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নে জোর দিয়েছে সরকার।

ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তব। এরই ধারাবাহিকতায় “তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন করবে, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ভূমিকা রাখবে” এই স্লোগানকে সামনে রেখে ঝালকাঠির রাজাপুরে উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রচলিত নথি ব্যবস্থাপনার পরিবর্তে ইলেকট্রনিক পদ্ধতিতে নথি নিষ্পত্তির অনলাইন অফিস ব্যবস্থাপনা পদ্ধতি বাস্তবায়ন করার লক্ষ্যে আইসিটি এবং অফিস ব্যবস্থাপনা বিষয়ে ই-ফাইলিং (নথি) বিষয়ক দুই দিনের প্রশিক্ষণ আজ বুধবার (২১ অক্টোবর) উপজেলা পরিষদের হলরুমে সকাল ৯ ঘটিকায় শুরু হয়েছে।

উপজেলা প্রশাসন ও একসেস-টু-ইনফরমেশন (এটুআই) সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর রাজাপুর, দুইদিন ব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করে। রাজাপুর উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হাওলাদার এর সভাপতিত্বে কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) আফরোজা আক্তার লাইজু। তিনি উপজেলা পর্যায়ে সরকারি অফিসের কার্যক্রমে গতি,স্বচ্ছতা ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে জনগণকে দ্রুত সেবা প্রদান ও কাগজের ব্যবহার কমিয়ে পরিবেশবান্ধব অফিস সৃষ্টির লক্ষ্যে ই-ফাইলিং সিস্টেমের অপরিহার্য্যতার প্রতি আলোকপাত ও ই-ফাইলিং কার্যক্রম দ্রুত বাস্তবায়নের প্রতি গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।

প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো: জাহাঙ্গীর আলম। রিসোর্স পারসন সাবলীলভাবে প্রশিক্ষণ পরিচালনা করেন এবং প্রশিক্ষণার্থী উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের ৩০জন কর্মকর্তা/কর্মচারী সক্রিয়ভাবে এবং অংশগ্রহণমূলকভাবে প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন