হোম অন্যান্যসারাদেশ কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের ভবন না থাকায়, একটি নির্জন স্থানে পরিত্যক্ত টিনের ঘরে চলছে কার্যক্রম

কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের ভবন না থাকায়, একটি নির্জন স্থানে পরিত্যক্ত টিনের ঘরে চলছে কার্যক্রম

কর্তৃক
০ মন্তব্য 130 ভিউজ

জয়দেব চক্রবর্ত্তী ,কেশবপুর :
যশোরের কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের কার্যালয় শহর থেকে দু কিলোমিটার দুরের বালিয়াডাঙ্গা এলাকার নির্জনস্থানে পরিত্যক্ত টিন শেডের ঘরে স্থানান্তর করায় ইউনিয়ন বাসি চরম দূর্ভোগের শিকার হচ্ছেন। এলাকাটি জনবহুল না হওয়া এবং অস্বাস্ত্যকর পরিবেশ ও দুরবর্তীস্থানে হওয়ায় সাধারণ মানুষের মাঝে অস্বস্তি দেখা দিয়েছে। এলাকাবাসি ইউনিয়ন পরিষদের নাগরিক সুবিধা নিশ্চিতে স্থান পরিবর্তনের দাবি জানিয়েছেন।

যুগ যুগ ধরে ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলে আসা ভবনে পুনরায় ইউনিয়ন পরিষদের কার্যালয় স্থানান্তরের জন্য নবনির্বাচিত এমপির শাহীন চাকলাদার এর সুদৃষ্টি কামনা করেছেন এলাকার ভুক্তভোগী মানুষ।কেশবপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদ হিসেবে পরিচিত ৬ নম্বর কেশবপুর ইউনিয়ন। এই ইউনিয়ন পরিষদ সৃষ্টলগ্ন থেকে কেশবপুর পাবলিক ময়দানের উত্তর পাশে (বর্তমান পৌরসভা ভবনের সামনে এখন বিদ্যমান) এক তলা বিশিষ্ট ভবনটিতে ইউনিয়ন পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে স¤পন্ন হয়ে আসছিল। সাবেক উপজেলা নির্বাহী অফিসার ইউনিয়ন পরিষদের স্থান নির্বাচন না করেই ইউনিয়নটির শেষ প্রান্তে বিল গরালিয়া পাড়ে একটি পরিত্যক্ত টিন শেডের ঘরে ওই ইউনিয়ন পরিষদের কার্যালয় স্থানান্তর করেন পরিত্যক্ত ঘরে ।

জনগনের সেবাদানের নুন্যতম কোনো পরিবেশ নেই। সামান্য বৃষ্টি হলে ওই ঘরের চার পাশ পানিতে তলিয়ে যায়। ইণ্টারনেট সংযোগ না পাওয়ায় তথ্যসেবায় জনগনের ব্যাপক ভোগান্তি হচ্ছে । এমন দুরবর্তী র্নিজন স্থানে সেবা নিতে গিয়ে জনগণ বিশেষ করে কর্মজীবী নারী, পুরুষরা ব্যাপক ভোগান্তির শিকার হচ্ছে।
কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক স¤পাদক ইউপি মেম্বার গৌতম রায় জানান, সাবেক উপজেলা নির্বাহী অফিসার স্থান নির্বাচন না করেই ইচ্জচা খুশি মতো নাগরিক সুযোগ সুবিধার কথা বিবেচনা না করেই পরিত্যক্ত ঘরে ইউনিয়ন পরিষদের কার্যালয় স্থানান্তর করেন। এ ব্যাপারে কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন জানান, বর্তমানে টিন শেডের ঘরে সেবাদানের নুন্যতম কোনো পরিবেশ নেই। সামান্য বৃষ্টি হলে ওই ঘরের চার পাশ পানিতে তলিয়ে যায়। ইণ্টারনেট সংযোগ না পাওয়ায় তথ্যসেবায় জনগনের হচ্ছে ব্যাপক ভোগান্তি। দুরবর্তী র্নিজন স্থানে সেবা নিতে গিয়ে জনগণ বিশেষ করে কর্মজীবী নারী, পুরুষরা ব্যাপক ভোগান্তির শিকার হচ্ছে ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন