হোম জাতীয় কক্সবাজার-৩: পুনর্নির্বাচনের দাবি স্বতন্ত্র প্রার্থী মিজান সাঈদের

কক্সবাজার-৩: পুনর্নির্বাচনের দাবি স্বতন্ত্র প্রার্থী মিজান সাঈদের

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

জাতীয় ডেস্ক:

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হাইকোর্টের আওয়ামী আইনজীবী ফোরামের নেতা ব্যারিস্টার মিজান সাঈদ নির্বাচন স্থগিত করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন।

রোববার (০৭ জানুয়ারি) বেলা ২ টার দিকে ব্যারিস্টার মিজান সাঈদ নিজেই বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, কক্সবাজার-৩ আসনে ১৭৬ টি কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থীর নেতৃত্বে ১৩০ টি কেন্দ্র দখল করে ব্যালেট পেপারে জোরপূর্বক সিল মারা হচ্ছে। বিষয়টি লিখিতভাবে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে জানানো হয়। আবেদনে ভোট স্থগিত করে পুনর্নির্বাচনের দাবি জানানো হয়েছে।

কক্সবাজারের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, ঈগল প্রতীকের পক্ষে লিখিত একটি আবেদন কিছুক্ষণ আগে পাওয়া গেছে। ব্যস্ততার কারণে এখনও আবেদনটি পড়েননি। প্রার্থী বর্জন করেছেন কিনা জানা নেই।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম জানান, কোথাও কেন্দ্র দখলের তথ্য দুপুর ২ টা পর্যন্ত পাওয়া যায়নি। পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে ভোটার রয়েছেন চার লাখ ৮৯ হাজার ৬১০ জন। ভোটকেন্দ্র রয়েছে ১৬৭টি। এর মধ্যে রামুতে ৬৪টি, কক্সবাজার সদরে ৭৬টি ও নবগঠিত ঈদগাঁও উপজেলায় রয়েছে ৩৬টি ভোটকেন্দ্র।

এ আসনের জাতীয় পার্টির এডভোকেট মোহাম্মদ তারেক (লাঙ্গল)ও বলেছেন, নৌকা প্রতীকের পক্ষে রামু উপজেলার বিভিন্ন কেন্দ্রে নানা প্রভাব বিস্তারের তথ্য রয়েছে। কিছু কেন্দ্র দখলের খবরও পাচ্ছে। বিষয়টি প্রশাসনকে দ্রুত নজর দেয়ার দাবি জানান তিনি। তিনি শেষ পর্যন্ত ভোটার মাঠে আসেন এবং বিষিয়টি পর্যাবেক্ষণ করছেন বলে জানান তিনি।

বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল আউয়াল মামুন (হাতঘড়ি) বলেন, আমি ভোটের মাঠে রয়েছি। বিভিন্ন কেন্দ্রে এজেন্ট বের করে দেয়া হচ্ছে। কিছু কর্মীদের মারধরও করা হচ্ছে। প্রভাব বিস্তার লক্ষ্য করা যাচ্ছে।

এ আসনের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ (ঈগল), জাতীয় পার্টির অ্যাডভোকেট মোহাম্মদ তারেক (লাঙ্গল), বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল আউয়াল মামুন (হাতঘড়ি), ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) শামীম আহসান ভুলু (কুড়েঁঘর), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মোহাম্মদ ইব্রাহিম (টেলিভিশন)।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন