হোম অন্যান্যসারাদেশ উপকুলীয় এলাকায় টেকসই বেঁড়ীবাধ নির্মানের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন

উপকুলীয় এলাকায় টেকসই বেঁড়ীবাধ নির্মানের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন

কর্তৃক
০ মন্তব্য 72 ভিউজ

নিজস্ব প্রতিনিধি :
সাতক্ষীরার উপকুলীয় উপজেলা আশাশুনি ও শ্যামনগরসহ বিভিন্ন স্থানে টেকসই বেড়ীবাঁধ নির্মাণ ও সাতক্ষীরা শহরের জলাবদ্ধতার নিরসনের দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। মঙ্গলবার সাড়ে ১০টায় শহরের নিউ মাকের্ট চত্বরে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়। প্রথম আলো বন্ধু সভার ব্যানারে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, এম. কামরুজ্জামান, ডেইলি সাতক্ষীরার সম্পাদক ও নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংবাদিক এম. বেলাল হোসাইন, প্রথম আলো বন্ধুসভার জাহিদা হাসান মৌ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘূর্ণিঝড় আম্পানের তিন মাস পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত উপক‚লীয় এলাকার ভেঙে যাওয়া বেড়ীবাধ গুলো সংস্কার করা সম্ভব হয়নি। ষাট এর দশকের পর থেকে উপক‚লীয় জরাজীর্ণ বেড়ীবাধ গুলোতে শুধু মাটি দিয়ে সংস্কার করা হয়েছে। যে কারণে দূর্যোগ হলেই সেখানকার মানুষের আর দু:খ কষ্টের শেষ থাকে না।

আম্পানের পর থেকে আশাশুনির প্রতাপনগর, শ্রীউলা, আনুলিয়া, শ্যামনগরের গাবুরা, পদ্মপুকুর ও কাশিমাড়ী ইউনিয়নের মানুষ প্রায় ৩ মাস পানি বন্দি ছিলো। তার উপর সম্প্রতি কয়েকদিনের টানা বর্ষণে আরো কয়েকটি স্থান ভেঙে প্রতাপনগর, শ্রীউলাসহ বিস্তীর্ণএলাকায় প্লাবিত হয়। প্রতাপনগরের এক টুকরো শুকনা মাটি নেই। মানুষ মারাগেলে তাদের দাফনও করতে পারছে না।

এই দূর্ভোগের মূল কারণ পানি উন্নয়ণ বোর্ডের কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিদের লুটপাট। এসব বাধের জন্য কোটি কোটি টাকা বরাদ্দ হলেও টেকসই বাধ নির্মাণ না হওয়ার কারণে অবর্ণনীয় কষ্টে দিন কাটাচ্ছেন সেখানকার মানুষ। বক্তারা এ সময় উপক‚লে টেকসই বেড়ীবাধ নির্মান ও শহরের জলাবদ্ধতা নিরসনের জোর দাবী জানান। একই সাথে তারা উপকুল বাসীকে বাঁচাতে প্রধানমন্ত্রীর দ্রæত হস্তক্ষেপ কামনা করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন