হোম অন্যান্যশিক্ষা ইবির থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সাথে উপাচার্যের মতবিনিময় সভা

ইবির থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সাথে উপাচার্যের মতবিনিময় সভা

কর্তৃক Editor
০ মন্তব্য 32 ভিউজ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে উপাচার্যের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৮ অক্টোবর) দুপুর ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। এসময় পরিবহন প্রশাসক অধ্যাপক ড. এম ইয়াকুব আলী, আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাছির উদ্দিন মিঝি, দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে সভাপতি অধ্যাপক ড. রহিম উল্যাহ এবং আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন এবং অধ্যাপক ড. আ ব ম সাইফুল ইসলাম সিদ্দিকী সহ অনুষদের অন্যান্য শিক্ষক ও সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সভায় আইআইইআরের পরিচালক অধ্যাপক ড. ইকবাল হোছাইন ও আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. খান মুহাম্মদ ইলিয়াসের যৌথ সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, প্রথমে আল্লাহকে চিনতে হবে, আর আল্লাহকে চিনতে হলে বিজ্ঞান কে বুঝতে হবে। এখানেই কম্বিনেশন অফ ইসলামিক নলেজ এন্ড সাইন্সকুরআনের মধ্যে বিজ্ঞানকে বিবৃত করা হয়েছে। এজন্য ইসলামিক এবং আধুনিক নলেজের সমন্বয় করে যে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়েছে সে বিশ্ববিদ্যালয়ে অবশ্যই ইসলামী শিক্ষা, গবেষণাকে প্রাধান্য দেওয়া হবে।

এছাড়াও তিনি তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে প্রতিষ্ঠিত স্বাধীন বাংলাদেশের প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রেক্ষাপটের আলোকে ইসলামী শিক্ষার সাথে আধুনিক শিক্ষার সুন্দর সমন্বয় সাধনের ব্যাপারে ইবি নিয়ে তাঁর ভবিষ্যৎ কর্মপন্থার কথা বক্তব্যে তুলে ধরেন।

অনুষ্ঠানের শেষে উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ এর হাতে ক্রেস্ট তুলে দেন থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী। পরে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. আ ফ ম আকবর হোসাইন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন